ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
শিরোনাম

৫১৬৬ জন সংগীত ও শারীরিক শিক্ষক পাচ্ছে প্রাথমিক বিদ্যালয়

  আরবান ডেস্ক

-

প্রকাশ :  ২৯ এপ্রিল ২০২৪, ১০:৩৮ দুপুর

দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সংগীত ও শারীরিক শিক্ষা বিষয়ের পাঁচ হাজার ১৬৬ জন শিক্ষক নিয়োগের প্রস্তাবে সম্মতি দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এর মধ্যে সংগীতের দুই হাজার ৫৮৩ জন এবং শারীরিক শিক্ষা বিষয়ের শিক্ষক দুই হাজার ৫৮৩ জন।

আগামী বৃহস্পতিবার প্রশাসনিক উন্নয়ন সংক্রান্ত সচিব কমিটির বৈঠক এসব প্রস্তাব অনুমোদন দেয়া হতে পারে বলে মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা গেছে। প্রশাসনিক উন্নয়ন সংক্রান্ত সচিব কমিটির ১১তম সভা অনুষ্ঠিত হবে।

এ সভায় ২০টি মন্ত্রণালয় ও বিভাগের পক্ষ থেকে ৫২৯৮টি পদ সৃষ্টির প্রস্তাব উঠছে এবং এর বাইরে ৬টি বিধিমালার সংশোধনের প্রস্তাব বৈঠকে উপস্থাপন করা হচ্ছে।

আগামী বৃহস্পতিবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন সভাপতিত্বে অনুষ্ঠিত হবে। সংশ্লিষ্ট সচিবদের যথাসময়ে বৈঠকে যোগ দিতে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে পাঠানো চিঠিতে নির্দেশ দেওয়া হয়েছে। বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগ থেকে তৈরি প্রস্তাবগুলোর মধ্যে বেশিরভাগই রাজস্ব খাতে পদ সৃষ্টির প্রস্তাব। এর মধ্যে রাজস্ব খাতে বেশ কিছু অস্থায়ী পদ সৃষ্টির প্রস্তাবও কমিটিতে পাঠানো হয়েছে।

দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সংগীত ও শারীরিক শিক্ষা বিষয়ের পাঁচ হাজার ১৬৬ জন শিক্ষক নিয়োগের প্রস্তাবে সম্মতি দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এর মধ্যে সংগীতের দুই হাজার ৫৮৩ জন এবং শারীরিক শিক্ষা বিষয়ের শিক্ষক দুই হাজার ৫৮৩ জন। জনপ্রশাসন মন্ত্রণালয় প্রস্তাবে সম্মতি দিয়েছে। এরপর অর্থ বিভাগের সম্মতি নিয়ে সচিব কমিটিতে এই প্রস্তাব পাঠানো হবে। তারপর সংগীত ও শারীরিক শিক্ষা বিষয়ে পাঁচ হাজার ১৬৬ জন শিক্ষক নিয়োগ দেওয়া হবে। দেশে বর্তমানে ৬৫ হাজার ৯৯টি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিন দফায় নতুন করে জাতীয়করণ করেছেন ২৬ হাজার ১৫৯টি প্রাথমিক বিদ্যালয়। এছাড়া প্রাইমারি ট্রেনিং ইনস্টিটিউট (পিটিআই) সংলগ্ন পরীক্ষণ বিদ্যালয় ৬১টি রয়েছে।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সাংগঠনিক কাঠামোতে রাজস্ব খাতে স্থায়ীভাবে ১৬টি ক্যাডার পদ সৃজনের প্রস্তাব এবং যৌথমুলধন কোম্পানী ও ফার্মসমুহের পরিদপ্তরের কাঠামোতে রাজস্ব খাতে অস্থায়ীভাবে ১৭টি পদ সৃজনের প্রস্তাব। বাংলাদেশ কৃষি ব্যাংক (কর্মকর্তা ও কর্মচারী)চাকরি বিধিমালা ২০০৮ রহিত করে বাংলাদেশ কৃষি ব্যাংক (কর্মকর্তা ও কর্মচারী) চাকরি বিধিমলা ২০২৩ অনুমোদনসহ ২০টি প্রস্তাব অনুমোদনের জন্য বৈঠকে উপস্থাপন করা হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত